আজ শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের শপথ

সিদ্ধিরগঞ্জে একটি শিক্ষা প্রতিষ্ঠানের ৫ শতাধিক শিক্ষার্থীদের নিয়ে মাদক ও ইভটিজিং বিরোধী সমাবেশ করেছেন সিদ্ধিরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) কামরুল ফারুক। ৪ মার্চ (বুধবার) দুপুরে মিজমিজি পাইনাদী রেকমত আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী নিয়ে এ সমাবেশ করা হয়। এসময় তিনি মাদকের বিভিন্ন কু-ফল সম্পর্কে শিক্ষার্থীদের সাথে খোলা-মেলা আলোচনা করেন। তিনি বলেন, মাদকের ভয়াবহতা উপলব্ধি করে সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যেই এ মাদক ও ইভটিজিং বিরোধী সমাবেশের আয়োজন। সমাবেশে শিক্ষার্থীরা হাত উচিয়ে মাদক’কে কখনো স্পর্শ করবেনা বলে ওসি কামরুল ফারুকের সাথে শপথ করে।

বিদ্যালয়ের হল রুমে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক কাউন্সিলর আওয়ামীলীগ নেতা আব্দুর রহিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) কামরুল ফারুক। এতে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) রুবেল হাওলাদার, নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক, সিদ্ধিরগঞ্জ থানা প্রেস ক্লাবের সভাপতি হোসেন চিশতী সিপলু, সাধারণ সম্পাদক ফরহাদ হোঁসাইন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী প্রমুখ।

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) কামরুল ফারুক আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের পাশাপাশি মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত দেশ গঠন করার জন্য অঙ্গীকার ব্যক্ত করে কাজ করে যাচ্ছেন। আমাদের সমাজ আজ ধ্বংসের পথে। মাদকের ছড়াছড়ির কারণে প্রতিনিয়ত অপরাধ কর্মকান্ড ঘটছে। বাংলাদেশের মানুষের জন্য যে পরিমান পুলিশ নিয়োজিত রয়েছে, তা দিয়ে মাদক প্রতিরোধ করা সম্ভব নয়। তাই সমাজ থেকে মাদক নির্মূল করতে হলে সকলের সর্বাত্মক প্রচেষ্টা প্রয়োজন। মাদকের বিস্তার নির্মূল করতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি, ডিআইজি, পুলিশ সুপার এবং থানার ওসি পর্যন্ত মাদকের ব্যাপারে জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে। তাই মাদক থেকে আমাদের দেশের মেধা ও প্রতিভাকে বাঁচাতে সবাইকে এগিয়ে আসতে হবে, ছাত্র-ছাত্রী অভিভাবকসহ সবাইকে সচেতন হতে হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ